আর ছাপা চার্ট নয়, হলুদ ট্যাক্সিতে বসল নতুন মিটার

0
26

এ সপ্তাহের শুরুতেই কাজ শুরু হয়েছে নতুন মিটার বসানোর। নতুন মিটার কার্যকর করতে একটু সময় লেগে গেল বলেই প্রথমে ভাড়ার চার্ট দেওয়া হয়েছিল বলে জানিয়েছেন মোটর ভেহিকে‌লস দফতরের আধিকারিক।

জুন মাসের ১১ তারিখ হলুদ ট্যাক্সির ভাড়া বাড়ানো হয়। কিন্তু, হিসেবটা খানিক জটিল হওয়ায়, চালকদের দেওয়া হয় ভাড়ার একটি চার্ট। এতদিন তা দেখেই ভাড়া দিচ্ছিলেন সওয়ারি।

তবে, আর নয়। এ সপ্তাহের শুরুতেই কাজ শুরু হয়েছে নতুন মিটার বসানোর। নতুন মিটার কার্যকর করতে একটু সময় লেগে গেল বলেই প্রথমে ভাড়ার চার্ট দেওয়া হয়েছিল বলে জানিয়েছেন মোটর ভেহিকে‌লস দফতরের আধিকারিক।

সর্বভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদন অনুযায়ী, ৩০ হাজার ক্যালিব্রেটেড মিটার ইতিমধ্যেই বসিয়ে দেওয়া হয়েছে হলুদ ও সাদা ট্যাক্সিতে। মোটর ভেহিকে্লস দফতর থেকে জানানো হয়েছে যে, অগস্টের ১৫ তারিখের মধ্যে সব ট্যাক্সিতেই এই মিটার বসিয়ে দেওয়া হবে।

বেলতলা, কসবা, সল্ট লেক ও বেহালা— এই চার জায়গার আরটিও দফতরেই মিটার বসানোর কাজ শুরু হয়ে গিয়েছে। দফতর থেকেই জানানো হয়েছে যে, নতুন ক্যালিব্রেটেড মিটার বসানোর পরেও যদি কোনও ট্যাক্সি-চালক সওয়ারিকে প্রিন্টেড বিল না দেন, সে ক্ষেত্রে ৩০০০ টাকা জরিমানা হতে পারে তাঁর।

প্রিন্টেড বিল নেওয়ার আরও একটি সুফল হল, কোনও সওয়ারি যদি ট্যাক্সিতে কোনও কিছু ভুলে ফেলে যান, সে ক্ষেত্রে ওই বিলের সাহায্যেই তা ফেরে পাওয়া যেতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here