বর্তমান বিশ্বের সেরা ডিফেন্স ব্রাজিলের!

0
25

বর্তমান বিশ্বের সেরা ডিফেন্স ব্রাজিলের! দলে আছে থিয়াগো সিলভা, মার্সেলো মিরান্ডাদের মত ডিফেন্ডার। তাদের জন্য মার্কুইনহোসের মত তারকাকেও থাকতে হয় মাঠের বাইরে। তাদের সাথে আছে ক্যাসমিরো এবং ফার্নান্দিনহোর মত ডিফেন্সিভ মিডফিল্ডার যারা ভরসা যোগাচ্ছে ডিফেন্ডারদের। আর যে দলের ব্যাক লাইন এতটা শক্তিশালী হয় সেই দল গোল খাবে কি করে?

হ্যা সেটাই হচ্ছে এবার ব্রাজিল দলে। দটির বিপক্ষে গোল করতে গেলে যেন প্রতিপক্ষ তারকাদের মাথা ঠুকে মরার অবস্থা। গোল করা তো পরে, টার্গেটে তো শটই নেয়া দুষ্কর।

বিশ্বকাপে ব্রাজিল ম্যাচ খেলেছে ৪টি। অথচ এই সময়ে গোল খেয়েছে মাত্র ১টি। প্রতিপক্ষের জালে দিয়েছে ৭টি। এই ব্রাজিলের বিপক্ষে চার ম্যাচে প্রতিপক্ষ মাত্র ৫টি শট টার্গেটে নিতে পেরেছে। অর্থাৎ ম্যাচ প্রতি মাত্র ১.২৫ গড়ে ব্রাজিলের বিপক্ষে টার্গেটে শট নিতে পেরেছে প্রতিপক্ষ।

এরমধ্যে প্রথম ম্যাচে সুইজারল্যান্ড দুটি শট নিয়েছিল। কোষ্টারিকা কোন শটই নিতে পারেনি। সার্বিয়া একটি শট ও মেক্সিকো শট নিয়েছিল ২টি।

এমন ডিফেন্সের সামনে এবার পালা বেলজিয়ামের। যদিও বেলজিয়ামে আছে অনেক সেরা সেরা তারকারা। হ্যাজার্ড, ফেলাইনি, লুকাকু, ডি ব্রুইনদের নিয়ে গড়া বেলজিয়ামের আক্রমন ভাগ যথেষ্ট শক্তিশালী। এবার এই শক্তিশালী আক্রমনভাগ ব্রাজিলের শক্ত ডিফেন্সে কতটা ভীতি ছড়াতে পারে সেটাই দেখার বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here