চাকরির খোঁজ দিচ্ছে ফেসবুক

0
22

চাকরি, সোনার হরিণ বলে খ্যাত। চাকরির এ প্রতিযোগিতার বাজারে নতুন সংবাদ দিল ফেসবুক। চাকরি খুঁজতে হন্যে হয়ে ওঠা বেকারদের আর এখানে সেখানে দৌড়াতে হবে না। বিশ্বের যেকোনো প্রান্তের চাকরির খোঁজ জানাবে ফেসবুক। বেকারদের এ সমস্যার সমাধানে ফেসবুক নিয়ে এসেছে ‘জব অ্যাপ্লিকেশন ফিচার’।







যুক্তরাষ্ট্র, কানাডা, ফ্রান্স, ব্রাজিলসহ বিশ্বের ৪০টি দেশে ফেসবুক এ সেবা চালু করেছে। ফেসবুকের জব অ্যাপ্লিকেশন ফিচারটি ব্যবহার করে এসব দেশে চাকরির জন্য আবেদন করা যাবে। সেবাটি বিশ্বের বিভিন্ন দেশে পৌঁছে দিতে কাজ করছে ফেসবুক কর্তৃপক্ষ। এ বিষয়ে মোটা অঙ্কের অর্থও বিনিয়োগ করছে।







জানা গেছে, দেশে দেশে এই সেবা পৌঁছে দিতে ফেসবুক একশ’ কোটি টাকা বিনিয়োগ করছে। ফেসবুকের জব অ্যাপ্লিকেশন ফিচারটি গত বছর শুধু যুক্তরাষ্ট্র ও কানাডাতে চালু করা হয়। ফেসবুকের দেওয়া তথ্য অনুযায়ী, প্রতি চারজনে একজন ব্যক্তি এখন ফেসবুকে চাকরি খুঁজেন।







চাকরি প্রার্থীদের পোস্ট করা তথ্যগুলো দিয়েই স্বয়ংক্রিয়ভাবে আবেদনপত্র সাজাবে ফেসবুক। এই আবেদনপত্রে আগের চাকরির অভিজ্ঞতা ও শিক্ষাগত যোগ্যতা দিতে হবে। ফেসবুকের ‘জব’ সেকশনে গেলেই চাকরি প্রার্থীরা নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পারবেন। জব নোটিফিকেশন পেতে অ্যালার্ট অপশনের জন্য সাবস্ক্রাইবও করা যাবে।







মূলত মাইক্রোসফট মালিকানাধীন লিঙ্কডইনকে টেক্কা দিতেই জব অ্যাপ্লিকেশন ফিচারটি ব্যবহারের পরিধি বাড়াতে মনোযোগ দিয়েছে ফেসবুক।

ঘুমের সমস্যা দূর করবে এই ফলগুলো !

রোজ রোজ এই ঘুমের ওষুধ থেকে কিন্তু শরীরের ভেতরে অজান্তেই বাড়ছে নানা সমস্যা। তাই ঘুম ভালো হবার জন্য রোজ ঘুমের ওষুধ খাওয়া কিন্তু কাজের কথা নয়। তাই চেষ্টা করুন প্রাকৃতিক ভাবে যাতে ভেতর থেকে কাজ হবে আবার শরীরের কোন ক্ষতিও হবে না।







এমনই ৫টি ফল যা এই অনিদ্রা সমস্যা কমাতে বেশ সাহায্য করে। এই ফলগুলো রোজ খেলে, তখন আর রাতে ঘুমের জন্য ঘুমের ওষুধ খেতে হবে না। এমনিই ঘুম আসবে। চলুন জেনে নেওয়া যাক সে সম্পর্কে-







১) কলা-
কলা শুধু যে শরীরে ক্যালসিয়ামের চাহিদা পূরণ করে তাই নয়,অনিদ্রা সমস্যা কমাতেও বেশ উপকারী কলা। এতে আছে প্রচুর পটাশিয়াম,ম্যাগনেসিয়াম। এই দুটি মিনারেল শরীরকে রিলাক্স করতে সাহায্য করে। প্রতিটা পেশীকে রিলাক্স করে। তার ফলে ঘুমোতে সাহায্য করে। শরীরে ম্যাগনেসিয়ামের অভাব ঘটলে ঘুমের ক্ষেত্রে সমস্যা হয়। কলাতে থাকা ভরপুর ম্যাগনেসিয়াম ঘুমোতে সাহায্য করে।







২) আনারস-
আনারস যেমনই সুন্দর স্বাদ, তেমনই সুন্দর গুণ। কারণ এটা আপনাকে সাহায্য করবে ভালো ভাবে ঘুমোতে, অনিদ্রার মত বিরক্তিকর সমস্যা থেকে বেড়িয়ে আসতে। কারণ এটা রক্তে মেলাটোনিনের পরিমাণ বাড়াতে সাহায্য করে, যেটা ভালো ভাবে ঘুমের একমাত্র ওষুধ।







৩) আপেল-
আপেল যেমন সুস্বাদু, তেমনই আছে এর গুণ। রোজ একটা আপেল শরীরের অন্যান্য সমস্যার মত, ঘুমের সমস্যার ক্ষেত্রেও খুব ভালো কাজ করে। কারণ এতে থাকা বিভিন্ন রকম নিউট্রিয়েন্ট ও প্রচুর অ্যান্টি-অক্সিডেন্ট যা শরীরকে ভেতর থেকে একদম ফ্রেশ ও ফিট রাখে,যেটা ঘুম ভালো হতে সাহায্য করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here